কালুখালীতে হিন্দুদের ওপর হামলা

রাজবাড়ীর কালুখালী উপজেলার সংখ্যালঘু অধ্যুষিত খাগজানা গ্রামে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। তাদের হামলায় রাম সাহা, সুদেব কর্মকার ও সেন্টু কর্মকার নামে তিনজন আহত হয়েছেন। শনিবার রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে। হামলার ঘটনায় সুদেব কর্মকার বাদী হয়ে কালুখালী থানায় মামলা করেছেন। এ ঘটনায় পুলিশ জিল্লুল ও বারেক নামে দু’জনকে গ্রেপ্তার করেছে।

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ রাজবাড়ী জেলা শাখার সাধারণ সম্পাদক জয়দেব কর্মকার জানান, খাগজানায় তার গ্রামের বাড়ি। সেখানে কর্মকার বাড়ি দুর্গামন্দিরে রাত ১১টার দিকে হইহই রব করে ৫০ থেকে ৬০ জন দুর্বৃত্ত অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালানোর চেষ্টা করে। এলাকাবাসী একজোট হয়ে তাদের বাধা দিতে যায়। ওই সময় দুর্বৃত্তদের হামলায় সুদেব কর্মকার, রাম সাহা ও সেন্টু কর্মকার আহত হয়। এলাকাবাসী ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করলে হামলাকারীরা পালিয়ে যায়। যাওয়ার সময় বেশ কয়েকটি বাড়ির বেড়া ভাঙচুর করে তারা।

তিনি বলেন, সুনামগঞ্জের শাল্লায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা ও লুটপাটের ঘটনায় আমরা প্রতিবাদ সমাবেশ করেছি। এর জেরে এ হামলার ঘটনা ঘটতে পারে। শাল্লায় যাদের অনুসারীরা হামলা করেছে, এখানেও তারাই এ হামলার চেষ্টা করেছে।

কালুখালী থানার ওসি মাসুদুর রহমান বলেন, খবর পেয়েই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় মামলা দায়েরের পর দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ বিষয়টি তদন্ত করছে।

Source- সমকাল